SA Creative Media

ভিডিও কলের সুবিধা আনছে স্নাপচ্যাট


 নতুন একটি ওয়েব অ্যাপ আসছে স্ন্যাপচ্যাটে। এর মাধ্যমে ডেস্কটপ থেকে স্ন্যাপিং, চ্যাটিং এবং ভিডিও কল করা যাবে। নতুন এই ওয়েব অ্যাপের মাধ্যমে এই প্রথম স্মার্ট ফোনের বাইরে আসলো প্রতিষ্ঠানটি।


তবে স্ন্যাপচ্যাট ফর ওয়েব অ্যাপের মাধ্যমে এই সুবিধাগুলো আপাতত পাবে শুধু স্ন্যাপচ্যাট প্লাস গ্রাহকেরা। এই জুনেই তারা প্রথমবারের মতো পেইড সার্ভিস চালু করেছে। আপাতত আমেরিকা, ইউকে, কানাডা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের গ্রাহকেরা অগ্রাধিকার ভিত্তিতে এই সুবিধাটি পাবে। প্রথমাবস্থায় এটি কেবলমাত্র ক্রোম এবং সাফারিতে কাজ করবে।

ভার্জ জানায়, ওয়েব সংস্করণের মাধ্যমে প্রতিষ্ঠানটি এখন ডিসকর্ড এবং হোয়াটসঅ্যাপের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নামলো। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, প্রতি মাসে একশ মিলিয়ন লোক এই অ্যাপ ব্যবহার করে কল আদান-প্রদান করে। গড়ে প্রত্যেকে আধা ঘণ্টা সময় ব্যয় করে স্ন্যাপচ্যাটে এবং সাধারণত সবাই অ্যাপ বন্ধ করার আগে চ্যাট করে।

পেইড গ্রাহকদের জন্য এই সুবিধা আনায় এটা বুঝা যাচ্ছে প্রতিষ্ঠানটি তাদের পেইড গ্রাহকদের বেশ গুরুত্ব দিচ্ছে এবং এর মাধ্যমে অতিরিক্ত অর্থ উপার্জনের ব্যবস্থা করেছে। স্ন্যাপচ্যাটের প্রতিদিনের ব্যবহারকারী রয়েছে ৩৩২ মিলিয়ন যা টুইটারের চেয়েও বেশি।


এস এ ক্রিয়েটিভ মিডিয়া / দিপ্ত রায়

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
SA Creative Media
SA Creative Media
SA Creative Media
SA Creative Media