SA Creative Media

জেনে নিন, কীভাবে আপনার কম্পিউটারে Window 11 ডাউনলোড করবেন

 


মাইক্রোসফটের হাত ধরে আপনি আপনার পিসি-তে সহজেই Windows 11 ডাউনলোড করতে পারবেন এবার থেকে। ইউজাররা এখন থেকে তাদের পিসি-তে Windows 11-এর বিটা ভার্সন ইনস্টল করতে পারবেন। এছাড়াও আপনি একটি অফিসিয়াল আইএসও ফাইল ব্যবহার করে Windows 10 থেকে নতুন অপারেটিং সিস্টেমে আপডেট করতে পারবেন আপনার কম্পিউটারে।
যে সকল ইউজাররা অফিসিয়াল Windows 11 আইএসও ফাইল ডাউনলোড করতে চাইছেন তাদের সবার প্রথমে মাইক্রোসফটের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে উইন্ডোজ ইনসাইডারে সাইন আপ করতে হবে। আপনার অ্যাকাউন্টটি লিঙ্ক করার পরে, আপনি উইন্ডোজ ইনসাইডারে প্রিভিউ ডাউনলোড পেজের একটি অপশন দেখতে পাবেন। এবং ডাউনলোড করার জন্য একটি ডেভ এবং বিটা চ্যানেল অপশন পাবেন তার মধ্যে থেকে আপনি আপনার পছন্দ সিলেক্ট করুন। যদিও ডেভ চ্যানেল ঘন ঘন আপডেট করতে হয়। বিটা চ্যানেল তুলনামুলক ভাবে অনেক বেশি স্টেবল। তবে এই মাধ্যমে আপনি সাম্প্রতিক আপডেটেড ফিচারগুলি সেভাবে পাবেন না।
আপনি যদি এই আইএসও ব্যবহার করে Windows 11 আপনার পিসি-তে ব্যবহার করতে চান তাহলে আপনার একটি বৈধ উইন্ডোজ ১০ লাইসেন্সের প্রয়োজন হবে। ফাইলটি ডাউনলোড করার পরে, আপনি আইএসও ফাইলটি অ্যাক্টিভেট করতে ডাবল ক্লিক করুন এবং আপনার পিসিকে সহজেই Windows 11-এ আপডেট করতে পারেন।
যদি আপনি Windows 11 পিসি আপগ্রেড বা ক্লিন ইনস্টল করার জন্য আইএসও ফাইল ব্যবহার করেন তাহলে আপনি আপনার পিসিতে Windows 11 অপারেটিং সিস্টেম আপনাকে এখন পর্যন্ত সমস্ত আপগ্রেড ফিচারগুলি দেবে। এগুলির মধ্যে রয়েছে নতুনভাবে ডিজাইন করা স্টার্ট মেনু এবং টাস্কবার, নতুন চ্যাট অ্যাপ এবং মাইক্রোসফ্ট টিম ইন্টিগ্রেশন।
উইন্ডোজ ১০ থেকে আপডেট করা ইউজারারা যদি ফাইল ডাউনলোডের সময় ডেভ চ্যানেল সিলেক্ট করে থাকেন তাহলে আপনি নতুন অ্যালার্ম অভিজ্ঞতা সহ কিছু নতুন অ্যাপ আপডেট পাবেন। যার মধ্যে রয়েছে”ফোকাস সেশন”,এই সেশনের মাধ্যমে আপনি আপনার কাজের একটি শিডিউল করতে পারেন টাইমার ব্যবহার করে। মাইক্রোসফট Windows 11-এর জন্য একটি নতুন পেইন্ট অ্যাপ ডিজাইন করতে চলেছে। এই আইএসও ফাইল ডাউনলোডের মাধ্যমে এটিকে আপনার পিসি-তে ইন্সটল করলে আপনি Windows 11-এর সর্বশেষ ফিচারগুলি অ্যাক্সেস করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আজকের আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url
SA Creative Media
SA Creative Media
SA Creative Media
SA Creative Media